ব্লক হওয়া থেকে রক্ষা করুন আপনার ফেসবুক আইডি

একটা ফেসবুক আইডি যে কতোটা গুরুত্ব পূর্ণ সেটা যার আইডি সে নিজেই খুব ভালো জানে। সামাজিক  যোগাযোগের সবচেয়ে গুরুত্ব পূর্ণ মাধ্যমও কিন্তু ফেসবুক। আমাদের এই গুরুত্ব পূর্ণ স্বাদের আইডি কি সুরক্ষিত !! আজ আপনাদের জানাবো কি ভাবে রক্ষা করবেন আপনার ফেসবুক আইডিকে ব্লক হওয়ার হাত থেকে।

১। ভুয়া অ্যাকাউন্ট খোলা থেকে বিরত থাকুনঃ

এটা সবার জানা কথা ফেসবুক ফেইক আইডি সনাক্ত করতে সদা প্রস্তুত। আপনি কখনয় ফেইক বা ভুয়া আইডি বেশি দিন ব্যাবহার করতে পারবেন না। তাই চেষ্টা করুন অরজিনাল আইডি খোলার।

২। অতিরিক্ত ফ্রেন্ড রিকুয়েস্ট সেন্ড করবেন নাঃ 

আপনি একদিনে কখনই ১০ টির বেশি রিকুয়েস্ট সেন্ড করবেন না। আর এক দিনে ম্যাক্সিমাম ২০ টির বেশি ফ্রেন্ড রিকুয়েস্ট গ্রহণও করবেন না। এটা সবসময় ফেসবুক খারাপ চোখে দেখে। ফেসবুক চায় ইউজাররা শুধু তাদের চেনা পরিচিত ফ্রেন্ডদেরকে ফেসবুক ফ্রেন্ড লিস্টে রাখে।

৩।  অতিরিক্ত ম্যাসেজ আদান প্রদান করবেন না

আপনি যদি বন্ধুদের ইনবক্সে প্রতিদিন অনেক বেশি ম্যাসেজ করেন, তাহলে আপনার ফেসবুক অ্যাকাউন্ট ব্লক হতে পারে। 

৪। পর্ণগ্রাফি আপলোড করা থেকে বিরত থাকুনঃ

পর্ণগ্রাফি আপলোড করা সংক্রান্ত বিষয় বস্তু ফেসবুকে একেবারেই নিসিদ্ধ। মনে রাখবেন পর্ণগ্রাফি আপলোড করাতে নিজের ক্ষতি অন্য ব্যাবহার কারিরও ক্ষতি। তাই পর্ণগ্রাফি আপলোড করা থেকে ১০০০০ হাত দূরে থাকুন।

৫। অশালীন বা অশ্লীল ভাষা ব্যাবহার করা থেকে দূরে থাকুনঃ

 চ্যাটিং বা কমেন্টে কখনোয় অশালীন ভাষা ব্যাবহার করবেন না। মনে রাখবেন এটা আপনার কাছে মূল্যহীন হতে পারে কিন্তু এটা ফেসবুক নীতিমালা বিরোধী। আর ফেসবুক টা কখনোয় মেনে নেবে না। তাই ফেসবুকের যেকোনো জায়গাই আশালীন ভাষা ব্যাবহার থেকে কমপক্ষে ১০০০০ দূরে থাকুন।

এছাড়াও আরও অনেক বিষয় আছে যা ফেসবুকের নীতিমালা বিরোধী। তবে উপরের ৫ টি টিপস ফলো করলেই আপনার ফেসবুক আইডি থাকবে সুরক্ষিত। আপনার আইডি ব্যান হওয়া থেকে বেঁচে থাকুক যুগ যুগ এই কামনায় ব্লগার রানা 

Related Posts
Previous
« Prev Post

2 মন্তব্য