অনলাইনে ফাইল আপলোডের দারুন একটা সাইট Ge.tt সাথে ডাইরেক্ট লিংক ।

অনলাইনে ফাইল ফ্রি আপলোড এবং ডাইরেক্ট ডাউনলোড লিংক পাওয়ার চরম একটি সাইট Ge.tt (রিভিউ)শেয়ারিং ইজ কেয়ারিং। অনলাইনে কত না প্রয়োজনেই আমাদের ফাইল আপলোডের প্রয়োজন পরে! হ্যাঁ, ফাইল আপলোড এবং শেয়ারিং অনলাইন ইউজারদের নিত্য দিনের কাজের মতই। অনেকেই অনেক ফ্রি ফাইল হোস্টিং সাইট ব্যবহার করে থাকেন। জনপ্রিয় কিছু ফ্রি ফাইল হোস্টিং সাইট হলঃ Dropbox, Box, Zippyshare, Mediafire আরও অনেক অনেক সাইট। বেশিরভাগ এসব ফাইল হোস্টিং এবং শেয়ারিং সাইটেই ফ্রি আপলোড এবং তা শেয়ার করা গেলেও একটি ফিচারের কারণে আমাকে সাইটগুলো ভালো লাগেনা। সেই গুরুত্বপূর্ণ ফিচারটি হল আপলোড করা ফাইল ডাউনলোড করার জন্য ডাইরেক্ট ডাউনলোড লিংক। অর্থাৎ উক্ত বেশিরভাগ সাইটে আপনি কোন ফাইল আপলোড করে তা শেয়ারের জন্য ডাইরেক্ট ডাউনলোড লিংক পাবেন না। এর ফলে উক্ত ফাইল কাউকে ডাউনলোড করতে হলে উক্ত সাইটে গিয়ে ডাউনলোড করতে হয়। আপত্তি সেখানেও নয়। আপত্তি তখনই হয় যখন কোন ফাইল ডাউনলোড করার জন্য উক্ত সাইটগুলোতে গিয়ে হাজারো বিভ্রান্তিমূলক বিজ্ঞাপন পাওয়া যায়। এই অভিজ্ঞতাটা অন্তত আপনাদের সবার ভালোই আছে আমি মনে করি। কারণ ফাইল ডাউনলোড করার উদ্দেশ্যে গিয়ে ওইসব সাইটে হাজারো ডাউনলোড বাটন পাওয়া যায়। অর্থাৎ একটি ডাউনলোড লিংক এবং বাকি সবগুলো বিজ্ঞাপন। ফলে সঠিক ডাউনলোড লিংক পাওয়া দুষ্কর।
এমন চাহিদা থেকেই খুঁজে পেলাম বেশ কিছু ভালো ফ্রি ফাইল হোস্টিং সাইট। তবে সবগুলো নিয়ে রিভিউ লেখা সম্ভব হল না। একটি সাইট রিভিউ করার জন্য বেছে নিলাম। ডাইরেক্ট ডাউনলোড লিংক ফিচার সম্বলিত ফ্রি ফাইল শেয়ারিং অন্যতম একটি সাইট হল Ge.tt । উক্ত সাইটটির বৈশিষ্ট্যসমূহ নিচে উল্লেখ করলাম।

  1. ফ্রি ফাইল আপলোডিং (একটি অ্যাকাউন্টে সর্বোচ্চ ২ জিবি ফাইল) । এছাড়াও টাকা দিয়ে বেশি স্পেস ওয়ালা প্রো প্যাকেজ কিনতে পারেন। আমরা যেহেতু ফ্রি চাই। তাই প্রতি একাউন্টে ২ জিবির বেশি ফাইল ফ্রিতে আপলোড সম্ভব নয়। বিকল্প হিসেবে নতুন একটি ইমেইল দিয়ে আপনি নতুন একটি অ্যাকাউন্ট খুলে আবারো ফ্রি আপলোড শুরু করুন ২ জিবি পর্যন্ত।
  2. সাময়িক সময়ের জন্য সাইন আপ ছাড়াও তাৎক্ষনিক ফাইল আপলোডিং সুবিধা।
  3. পানির মতো সহজ পদ্ধতিতে ফাইল আপলোডিং সিস্টেম।
  4. আপলোডকৃত ফাইল শেয়ারিং এর জন্য ডাইরেক্ট ডাউনলোড লিংক। কোন ফাইল আপলোড করার পরই Download নামের একটি লিংক পাবেন। ওই লিংকটি কপি করে যে কাউকে ডাউনলোডের জন্য শেয়ার করতে পারেন। ডাউনলোড লিংকটি দেখতে অনেকটা এরকম হবেঃ http://ge.tt/api/1/files/3BTiCj62/0/blob?download
  5. যেহেতু ডাইরেক্ট ডাউনলোড লিংক সেহেতু বিজ্ঞাপনের ঝামেলার কোন প্রশ্নই নেই।
  6. তাছাড়াও সাইটটিতে একটি বিজ্ঞাপনেরও সন্ধান পেলাম না। 
  7. ফাইল ডাউনলোড কতটি হল সেটির নোটিফিকেশন এবং পরিসংখ্যান সিস্টেম রয়েছে।
এছাড়াও আরও অনেক জনপ্রিয় সাইট রয়েছে উক্ত ফিচার সমৃদ্ধ। তবে Ge.tt সাইটটি ভালো লাগলো তাই আপনাদের সাথে রিভিউ পোস্টের মাধ্যমে শেয়ার করলাম। ভালো কোন ফ্রি ফাইল আপলোডিং এর সাইটের সন্ধান আপনার কাছে থাকলে সেটিও জানাতে ভুলবেন না। ধন্যবাদ।

Related Posts
Previous
« Prev Post