Top 5 Black Hat Hackers In The World

                             ————————–— بِسْمِ اللَّهِ الرَّحْمَٰنِ الرَّحِيمِ ————————–—

সবাইকে আমার আন্তরিক সালাম এবং শুভেচ্ছা জানিয়ে শুরু করছি। হ্যাকার কাকে বলে এটা বলে আর সময় নষ্ট করবো না এটা সবাই জানে। হ্যাকার প্রধানত দু প্রকার BLACK HAT AND WHITE HAT হ্যাকার,  কিন্তু আমি আজ BLACK HAT হ্যাকার সম্পর্কে জানাবো।

যারা কোনো কিছু হ্যাক করে তাতে অন্যর ভালো করে বা ভালো কাজে ব্যাবহার করে তাদের হোয়াইট হ্যাট হ্যাকার বলে।

এবং যারা হ্যাক জিনিস টাকে  খারাপ কাজে ব্যাবহার করে তাদের BLACK HAT  হ্যাকার বলে।

Top 5 Black Hat Hackers:


George Hotz

George Hotz এর বয়স যখন ১৭ তখন সে Sony  এবং Iphone কোম্পানিকে হ্যাক করে বিশ্বে বড় রকমের তোলপাড় তুলে দেয়। এবং নিজের যোগ্যতা সম্পর্কে জানিয়ে দেয় বিশ্ব বাসীকে।

 

 

Kevin Mitnick

Kevin Mitnick কে কম্পিউটার ক্রিমিনাল বলে ডাকা হয়। হাই স্কুলে পরার সময় সে হ্যাকিং শুরু করে। এবং কয়েক বসরের মধ্যেই তিনি ডজন খানিক কোম্পানি কে হ্যাক করে ফেলেন। তিনি ১৯৯৫ সালের দিকে গ্রেপ্তার হন।

 

 

Adrian Lamo

একুশ শতকের সবচেয়ে বুদ্ধিমান এবং কার্যকরী হ্যাকার বলে ডাকা হয় Adrian Lamo কে। তিনি বড় রকমের ২ টি কম্পিউটার নেটওয়ার্ক হ্যাকিং এর মাধ্যমে রাতারাতি বিখ্যাত হয়ে পরেন। তিনি ২০০৩ সালের দিকে গ্রেপ্তার হন।

 

 

Gary McKinnon 

Gary McKinnon একসাথে ৯৭ টি United States military এর কম্পিউটার এবং নাসার কম্পিউটার হ্যাক করেন। এর মাধ্যমে তিনি সরকারের শত্রু তে পরিনত হয়ে যান। তিনি ২০০২ সালের দিকে পুলিশের হাতে গ্রেপ্তার হন।

Jonathan James

 Jonathan James এর জীবন ছিলো খুবই ছোট কিন্তু অনেক উজ্জ্বল। তিনি ১৯৯৯ সালের দিকে যখন তার বয়স ছিলো ১৫ তখন তিনি একসাথে ২ টি স্কুলের নেটওয়ার্ক সিস্টেম হ্যাক করে ফেলেন। Jonathan James নাসার ও সিস্টেম হ্যাক করেন যার জন্য নাসা কে $৪১০০০ গুনতে হয়। 

Related Posts
Previous
« Prev Post