ব্লগার মানে কি নাস্তিক ??

ব্লগার রানাঃ  

বিশ্বে দিন দিন ইন্তারনেট ব্যবহার কারীর সংখ্যা বেড়েই চলেছে। এদের মধ্যে কম বেশি সবাই ব্লগ শব্দের সাথে পরিচিত। ব্লগার বলতে সাধারনত যারা ব্লগে বা কোন ওয়েব সাইটে বিভিন্ন কন্টেন্ট নিয়ে লেখা লেখি তাদের কেই বুঝায়। বিশ্বের প্রতিটি দেশেই অনেক ব্লগার আছে যারা মানুষ কে বিভিন্ন বিষয় নিয়ে অবহিত করে থাকেন। এবং নানা রকম টিপস, সাহায্য, এবং বার্তা দিয়ে থাকেন।

একেক জন ব্লগার একেক রকম হয়ে থাকে। এবং ব্লগার দের মধ্যেও নানা রকম প্রকার ভেদ আছে। কেও প্রযুক্তি কেও নিজের মতামত আবার কেও বা ধর্ম নিয়ে লিখে থাকে।

এই ব্লগার দের জন্যেই আমরা ঘরে বসেই মনের মত তথ্য, মতামত এবং সাহায্য পেয়ে থাকি। তাই একজন ব্লগারের গুরুত্ত্ব অনেক একটি  দেশের প্রযুক্তি কে এগিয়ে নেয়ার জন্যে।

বাংলাদেশে বেশ কিছু দিন থেকে একটি বিরাট আলোচিত বিষয় হল  ব্লগার হত্যা। এদের সবাই কেই হত্যা করা হয়েছে নাস্তিক ইস্যু তে। কিছু দিন আগেও অনেক মানুষ ব্লগ শব্দের সাথে খুব বেশি পরিচিত ছিল না। পরপর বেশ কিছু ব্লগার হত্যা জন্যে সবার ভিতর একটা জিনিস কাজ করছে  ব্লগার মানেই নাস্তিক।
না,
নাস্তিক বলতে সাধারণত তাদের কেই বুঝায় যারা আল্লাহ্‌ এবং মহানবী (সাঃ) কে নিয়ে বাজে কথা বলে। কটাক্ষ করে, এক কথাই যাদের আল্লাহ্‌ এবং মহানবী (সাঃ) এর প্রতি বিশ্বাস নাই। অভিজিৎ রায়, নিলয় নীল, রাজিব হায়দার সকলেই নাস্তিক ইস্যু তেই খুন হয়। আল্লাহ্‌ এবং মহানবী (সাঃ) কে নিয়ে কটাক্ষ করার কারনেই নাকি তাদের হত্যা করা হয়। আমি কখনয় তাদের পোস্ট পড়ি নি তাই তাদের সম্পর্কে কিছুই বলতে পারলাম না।

আমরা প্রত্যেক ব্লগার কেই নাস্তিক বলে থাকি এটা ভালো ব্লগাদের জন্যে অনেক কষ্ট দায়ক। সবার কাছে আমার অনুরোধ না জেনে কেউ মন্তব্য করা থেকে বিরত থাকুন। আপনারা যারা ব্লগ এবং ব্লগার বিষয়টি বোঝেন না তারা দয়া করে এর পরিপূর্ণ অর্থ জানুন।মানুষের  যেমন ভালো খারাপ দুটোই হয় অথচ সকলেই মানুষ। ঠিক তেমনি ব্লগারের মধ্যেও ভালো খারাপ রয়েছে অথচ তারা সকলেই ব্লগার। তাই মনে রাখুন ব্লগার মানেই নাস্তিক নয়।

Related Posts
Previous
« Prev Post